Breaking News
Home / Football / প্রায় ২০ বছর পর পড়াশোনায় মন বসাচ্ছেন রোনালদো

প্রায় ২০ বছর পর পড়াশোনায় মন বসাচ্ছেন রোনালদো

কোভিড-১৯ বা করোনা ভাইরাসের জন্য সারা বিশ্ব এখন গৃহবন্দী অবস্থায় আছে।
এই বন্দীময় সময় কাটাতে একেক জন একেক জিনিস করতেছে। ব্যাতিক্রম না বিশ্বসেরা ফুটবলাররাও। আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির টিস্যু পেপার চ্যালেঞ্জ ফুটবল বিশ্বে দারুণ সাড়া জাগিয়েছিল। সেই চ্যালেঞ্জে টয়লেট টিস্যুর রোল দিয়ে দুর্দান্ত ভাবে ফুটবল খেলে দেখিয়েছিলেন। অন্যদিকে মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো খেলার সঙ্গে অর্থাৎ ফুটবলের সাথে থাকতে রাজি না। বিশ্বকে অবাক করে দিয়ে তিনি ব্যাতিক্রম ধর্মী পথ বেছে নিয়েছেন।

ফুটবল খেলার কারনে লেখাপড়া ছেড়েছেন অনেক বছর আগেই। প্রায় ২০ বছর ধরে ক্রিশ্চিয়ানো রোনালদোর সমস্ত ধ্যানজ্ঞান শুধুই ফুটবল। ফুটবল ছাড়া অন্যকিছুই ছিল না তার মাথায়। ফলে পড়াশুনা করা হয়নি গত ২০ বছর। করোনার কারনে সৃষ্ট এই হোম কোয়ারেন্টাইনের সময়টাকে লেখাপড়ার কাজে লাগাতে চান রোনালদো। এই পড়াশুনা করার বিষয়কে তিনি চ্যালেঞ্জ হিসাবে নিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি এমনটাই জানিয়েছেন।

টেবিলের উপর সাদা খাতা-কলম রেখে সেলফি তুলে ফেসবুকে আপলোড করেছেন।
সাথে ক্যাপশন দিয়েছেন,’সর্বদা নিজেকে চ্যালেঞ্জ করুন! আমার জন্য এটি পড়াশোনার সময়’

ক্রিশ্চিয়ানো রোনালদোর এই স্ট্যাটাস খুশি করতে পারিনি বিশ্বের কোটি তরুণ ভক্তদের। কারন লকডাউনের এই সময়ে কারো কি নিয়মিত পড়াশুনা করতে ভাল লাগে ? তবু ফুটবল সুপারস্টার যেহেতু বলেছেন সেহেতু অনেকেই হয়ত এমন কঠিন সময়ের মধ্যেও পড়াশুনা চালিয়ে যেতে পারেন।

Check Also

নেইমার ‍ফিরলেই বার্সার সঙ্গে চুক্তি বাড়াবেন মেসি

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সদ্যসাবেক সহ-সভাপতি এমিলি রোসাদ বলেন, নেইমার বার্সায় আসলে তবেই চুক্তি বাড়াবেন লিওনেল …