Breaking News
Home / Others / গবেষণা-ঃ সংসার জীবন সুখের হয় পুরুষের চাকরির ধরণ বুঝে

গবেষণা-ঃ সংসার জীবন সুখের হয় পুরুষের চাকরির ধরণ বুঝে

বিগত কয়েক বছরের পরিসংখ্যান মালদ্বীপে ৩০ জনের মধ্যে ৩ জনের বিবাহ বিচ্ছেদ হয়। ডিভোর্সের হিসাবে মালদ্বীপ সবার প্রথমে আছে। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এক প্রতিবেদন বলছে , একটা সংসার টিকে থাকে স্বামীর উপার্জনের উপর। কোন ধরণের চাকরি এবং মাসে কত টাকা উপার্জন করে, সে দিকটিই বর্তমান সমাজে
সবচেয়ে বেশি প্রাধান্য পায়। প্রফেসর আলেকজান্দ্রা কিলোওয়াল্ড এ পর্যন্ত প্রায় ৬ হাজার ৩০০ দম্পতির তথ্য সংগ্রহ করে গবেষণা করেছেন। যদিও বিচ্ছেদের জন্য আরও অনেক ধরনের কারন আছে।

তবে সেসবের মধ্যে ৩০ শতাংশ ডিভোর্স হয় স্বামীর অল্প উপার্জন ও বেকারত্বের কারণে। গবেষণায় এমনটাই ফলাফল পেয়েছেন হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আলেকজান্দ্রা কিলোওয়াল্ড। গবেষণায় আরও জানা যায়, যেসব স্বামীরা পার্ট টাইম জব করে তাদের বিবাহ বিচ্ছেদর আশংকা বেশি।

কারন হিসাবে তিনি বলেন, পরিবারে স্বচ্ছলতার জন্য সর্বদা দুশ্চিন্তাগ্রস্থ থাকে পার্ট টাইম চাকরিজীবীরা। ফলে বিবাহিত জীবনে এর প্রভাব পড়ে। সেসময় টাকাই যেন সব সুখের মুল হিসাবে আবির্ভূত হয়। অন্যদিকে নারীদের চাকরিজীবন ব্যাক্তি জীবনে তেমন কোন প্রভাব ফেলে না। বর্তমান সময়ে অনেকে মহিলারা ঘর এবং অফিস ২ টাই খুব সুন্দরভাবে সামলাচ্ছেন।

যারা প্রেম করছে তাদের বিষয়ও এই গবেষণায় উঠে এসেছে। প্রতিবেদন অনুসারে পুরুষ দেখতে যতই স্মার্ট হোক না কেন কোন মেয়ে প্রেম করার আগে অবশ্যই তার সামাজিক গ্রহণযোগ্যতা বিবেচনা করে থাকে।

Check Also

দেশে প্রতি বছর খতম তারাবি পড়ায় ৫ লাখ হাফেজ

পরিসংখ্যানে দেখা গেছে, বাংলাদেশে মসজিদের সংখ্যা দুই লাখ ৫০ হাজার ৩৯৯টি। প্রতিবছর এসব মসজিদের প্রায় …