Breaking News
Home / Cricket / কেন ২০২০-আইপিএল শ্রীলঙ্কা আয়োজন করতে চাইছে ?

কেন ২০২০-আইপিএল শ্রীলঙ্কা আয়োজন করতে চাইছে ?

করোনার কারনে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে আইপিএলের ১৩ তম আসর। টি-২০ বিশ্বের সবচেয়ে জমজমাট আসরটি হবে কিনা ? এই সংশয়ে আছে ক্রিকেট ভক্তরা। তবে আশার আলো দেখাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ড রাজি থাকলে আইপিএলের ১৩ তম আসরটি শ্রীলঙ্কায় হতে পারে , এমন প্রস্তাবই দিয়েছে শ্রীলঙ্কা। করোনা প্রকোপের মধ্যে একমাত্র দ্বীপ দেশটিই ২০২০ আইপিএলের আয়োজক হতে চাইছে।

আসরটি শুরুর কথা ছিল চলতি বছরের ২৯ মার্চ। কিন্তু করোনা আতঙ্কে ভারত সরকার ১৫ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করে। ফলে বোর্ড আইপিএল স্থগিত করতে বাধ্য হয়। ভারতে লকডাউনের সময় ৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। তাই আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার ঘোষণা দিয়েছেন বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ। তিনি বলেন, দেশ স্বাভাবিক না হওয়া পর্যন্ত টি-২০ টুর্নামেন্টটি আয়োজন করা সম্ভব না।

তবে এর মধ্যে চমক দিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এগিয়ে এসেছে। তারা ১৩ তম আইপিএল আয়োজনের দায়িত্ব নিতে চায়। এখন প্রশ্ন উঠতেই পারে, ভারত যেখানে অনির্দিষ্টকালের জন্য আসরটি স্থগিত করেছে, সেখানে শ্রীলঙ্কার এমন কি আছে যা দিয়ে তারা এত বড় পদক্ষেপ নিতে চাইছে?

শ্রীলঙ্কা মনে করছে, ভারতের অনেক আগে দ্বীপ দেশটি করোনা যুদ্ধে জয়ী হবে। আর সে কারণেই ভারত ক্রিকেট বোর্ডের কাছে লিখিতভাবে প্রস্তাব দিতে যাচ্ছে তারা, যেখানে জানানো হবে আয়োজক হওয়ার বিস্তারিত বিষয়াদি। রয়টার্সকে দেওয়া সাক্ষাৎকারে এসএলসি সভাপতি শামি সিলভা এমটাই জানিয়েছেন। তিনি বলেন, ‘মনে হচ্ছে ভারতের আগে করোনা ঠিক হয়ে যাবে শ্রীলঙ্কায়।

যদি পরিস্থিতি ঠিক হয়, তাহলে আমরা এখানে (শ্রীলঙ্কা) প্রতিযোগিতাটি আয়োজন করতে পারি। শিগগিরিই আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডকে চিঠি পাঠাবো।’ শ্রীলঙ্কার এই প্রস্তাবটি ‘পাশ’ হওয়ার অনেক সম্ভাবনা রয়েছে। কারণ এর আগেও আইপিএল ভারতের বাইরে আয়োজন করা হয়েছিল।

Check Also

মাহমুদুল্লাহর সেই বিশ্ব রেকর্ডটি স্মরণ করল আইসিসি

সারা বিশ্বে করোনার ভয়াল থাবায় সব ধরনের আন্তর্জাতিক খেলা বন্ধ রয়েছে। ক্রিকেটভক্তরা বাড়িতে বসে যেন …