পেট্রোবাংলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ নতুন প্রকাশিত

পেট্রোবাংলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। সরকারি মালিকানাধীন বাংলাদেশের জাতীয় তেল কোম্পানি। এটি বাংলাদেশে খনিজ তেল ও প্রাকৃতিক গ্যাস অনুসন্ধান, উত্তোলন, পরিশোধন, ও বাজারজাতকরণের কাজ করে। এছাড়াও কোম্পানিটি বাংলাদেশে তেল ও প্রাকৃতিক গ্যাস অনুসন্ধান এবং উন্নয়নে আন্তর্জাতিক তেল কোম্পানিসমূহের সাথে উৎপাদন অংশীদারি চুক্তি করে থাকে।

সম্প্রতি প্রকাশিত পেট্রোবাংলা চাকরি বিজ্ঞপ্তি ২০২১ এর যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।

আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে

১।পদের নামঃ কম্পিউটার অপারেটর পদের সংখ্যাঃ ০৭, বয়সঃ ৩০ বছর, শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি, বেতনঃ ১১,৩০০-২৭,৩০০

২।পদের নামঃ সহকারী ব্যবস্থাপক(প্রশাসন) পদের সংখ্যাঃ ০৯,  বয়সঃ ৩০ বছর , শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি, বেতনঃ ২২,০০০-৫৩,০৬০

২।পদের নামঃ সহকারী ব্যবস্থাপক(হিসাব) পদের সংখ্যাঃ ০৯, বয়সঃ ৩০ বছর, শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতোকোত্তর বা সমমানের ডিগ্রি, বেতনঃ ২২,০০০-৫৩,০৬০

৩।পদের নামঃ সহকারী প্রকৌশলী পদের সংখ্যাঃ ১৬ বয়সঃ ৩০ বছর শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতোকোত্তর বা সমমানের ডিগ্রি বেতনঃ ২২,০০০-৫৩,০৬০

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে worldsports24.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।পেট্রোবাংলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন –

বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে

পেট্রোবাংলা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

আবেদন প্রক্রিয়াঃ

১।আবেদন করতে হবে অনলাইনে। http://bgfcl.teletalk.com.bd ওয়েবসাইটের মাধমে অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে।

২।অনলাইনে আবেদন ফরম পূরণ ও পরীক্ষার ফি জমা দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে ১৭আগস্ট ২০২০ থেকে।

৩।আবেদন জমা দেওয়ার শেষ সময় ১২অক্টোবর ২০১২০ তারিখ বিকাল ৫টা। অনলাইনে আবেদন জমা দেওয়ার সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে মোবাইলে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে।

৪।আবেদনপত্রের যথাস্থানে ৩০০ বাই ৩০০ পিক্সেলের ছবি এবং ৩০০ বাই ৮০ পিক্সেলের স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে।

৬।অনলাইনে জমা দেওয়া আবেদনের একটি কপি প্রিন্ট ও ডাউনলোড করে সংরক্ষণ করে করতে হবে।

৭।আবেদন সাবমিট করার পর ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রিপেইড মোবাইলে এসএমএসের মাধ্যমে .৫৬০ টাকা আবেদন ফি পরিশোধ করতে হবে।

অন্যান্য শর্তাবলী:

১। প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

২। প্রাথমিকভাবে নির্বাচনের লক্ষ্যে সংশ্লিষ্ট প্রার্থীদেরকে নির্বাচনী পরীক্ষার তারিখ, সময় ও স্থান যথাসময়ে অবহিত করা হবে।

৩। এ নিয়োগের ক্ষেত্রে সরকারী বিধি মোতাবেক সকল প্রকার কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে।

৪। খামের উপর প্রার্থীর পদের নাম, নিজ জেলা এবং প্রযোজ্য ক্ষেত্রে কোটার নাম স্পষ্টাক্ষরে উল্লেখ করতে হবে।

৫। আবেদনপত্রের সঙ্গে ‘গ্যাস ট্রান্সমিশন কোম্পানী লিমিটেড’ এর অনুকূলে ১০০/- (একশত) টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার সংযুক্ত করতে হবে।

৬। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সম্প্রতি তোলা ৪ (চার) কপি ৫৫ সে.মি. সাইজের রঙিন ছবি সংযুক্ত করতে হবে।

৭। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর পত্র যোগাযোগের ঠিকানা সংবলিত ১০(দশ) টাকার অব্যবহৃত ডাকটিকেটসহ ৯.৫৪.৫ ইঞ্চি সাইজের একটি খাম সংযুক্ত করতে হবে।

৮। অসম্পূর্ণ/ভুল তথ্য সংবলিত/ ত্রুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

তিতাস গ্যাস SMS প্রেরণের নিয়মাবলী ও পরীক্ষার ফি প্রদান: প্রার্থী নিচের পদ্ধতিতে যে কোন Teletalk pre-paid mobile নম্বরের মাধ্যমে জমা দিবেন।

প্রথম SMS: TGTDCL User ID লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ: TGTDCL ABCDEF

Reply: Applicant’s Name, TK- 250 will be charged as application fee. Your PIN is ******** to pay fee Type TGTDC YesPIN and send to 16222.

দ্বিতীয় SMS: TGTDC YESPIN লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ: TGTDC YES ********.

Reply: Congratulations Applicant’s Name, payment completed successfully for TGTDC Application for ******** User ID is (ABCDEF) and Password (********)

কোম্পানির সংক্ষিপ্ত বিবরণ

বাংলাদেশ গ্যাস ফিল্ডস্ কোম্পানি লিমিটেড (বিজিএফসিএল), বাংলাদেশের রাষ্ট্রীয় মালিকানাধীন সর্ববৃহৎ প্রাকৃতিক গ্যাস উৎপাদনকারী সরকারি প্রতিষ্ঠান। বৃহৎ প্রাকৃতিক গ্যাস উৎপাদনকারী এ কোম্পানি গ্যাসের গুণগতমান বজায় রেখে পাইপলাইনের মাধ্যমে গ্যাস ট্রান্সমিশন সিস্টেমে উৎপাদিত গ্যাস সরবরাহ করে। বিজিএফসিএল দেশের মোট প্রাকৃতিক গ্যাস উৎপাদনের প্রায় ৩১% গ্যাস উৎপাদন করে। গ্যাসের সাথে উপজাত হিসেবে উৎপাদিত কনডেনসেট প্রক্রিয়াকরণ করে মোটর পেট্রোল (এমএস) এবং ডিজেল (এইচএসডি) উৎপাদন করে দেশের জ্বালানি চাহিদার একটি উল্লেখযোগ্য অংশ পূরণ করে। বিজিএফসিএল প্রতি বছর জাতীয় রাজস্ব কোষাগারে উল্লেখযোগ্য পরিমাণ অর্থ প্রদান করে।

About stwpgm

Check Also

বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, বাংলাদেশ পারমাণবিক শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ বাংলাদেশের পারমাণবিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *