Homeএশিয়া কাপএই ধরনের পরাজয় আমাদের আরও শিখতে সাহায্য করবে

এই ধরনের পরাজয় আমাদের আরও শিখতে সাহায্য করবে

- Advertisement -

১৭৪ রানের লক্ষ্য ৪ উইকেট হারিয়ে পার করে দেয় লঙ্কান ব্যাটাররা। অলরাউন্ডিং পারফরর্ম্যান্স দেখিয়েছেন লঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। বল হাতে ২ ওভারে ২ উইকেট শিকারের পর ব্যাট হাতে খেলেছেন ১৮ বলে ৩৩ রানের অপরাজিত ঝড়ো ইনিংস। যে কারণে ম্যাচসেরা পুরষ্কার উঠেছে তারই হাতে। এদিকে এ পরাজয়ে ফাইনালের পথ অনেক কঠিন হয়ে দাঁড়াল ভারতের। এখন আফগানিস্তানের বিপক্ষে জয় ও পাকিস্তানের হারের আশায় তাকিয়ে থাকতে হবে রোহিত শর্মাদের।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

এমন পরিস্থিতিতে ম্যাচ হারের পর পুরষ্কার বিতরণীতে হাজির হয়ে রোহিত শর্মা বলেন,‘পর পর দুটি ম্যাচেই আমরা হেরেছি। তবে কোনো দুশ্চিন্তা করছি না। গত বিশ্বকাপের পর থেকে আমরা খুব একটা হারিনি। এই এশিয়া কাপে আমরা নিজেদের চাপে রাখতে চেয়েছিলাম। আমরা এখনও কিছু উত্তর খুঁজছি কিন্তু যখন আমরা এই ধরনের একটি খেলা খেলি, এখান থেকে অনেক উত্তর পাওয়া যায়।’

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

শ্রীলংকার বিপক্ষে ম্যাচ হারের কারণ জানাতে রোহিত বলেন, শেষ দিকে আমরা ভুল খেলেছি। এটাই হারের কারণ। আমরা যেভাবে রান করছিলাম তাতে আমাদের আরও বেশি সংগ্রহ পাওয়ার কথা ছিল। আমরা ১০-১৫ রান কম করে ফেলেছি। ইনিংসের মাঝে ছেলেরা আউট হয়ে ফিরেছে, আমাদের শিখতে হবে কি ধরনের শট খেলতে হবে। ভারত দলটি দীর্ঘসময় ধরে রানে রয়েছে। তবে এই ধরনের পরাজয় আমাদের একটি দল হিসাবে আরও ভাল শিখতে সাহায্য করবে।

এরপরও বড় লক্ষ্য দিতে পেরেছিলেন বলে জানালেন রোহিত। বললেন, ‘১৭০ ভালই স্কোর ছিল। এমন নয় যে কম রান, অনায়াসে তাড়া করা যাবে। বোলিং করার সময় শুরুটা ভাল করলে এবং মাঝের ওভারে উইকেট নিলে জেতার একটা সুযোগ থাকত। তবে ওদের ওপেনিং জুটিই সব শেষ করে দিল। ওটাই ম্যাচের মোড় ঘোরানো মুহূর্ত। বিনা উইকেটে ৯০ রান তুলে দেওয়া সহজ ব্যাপার নয়। ১০ ওভার হয়ে গিয়েছে তত ক্ষণে। প্রচণ্ড চেষ্টা করেছিলাম উইকেট নেওয়ার। কিন্তু পরিকল্পনা সঠিক ভাবে কাজে লাগেনি।’

শ্রীলংকার প্রশংসায় রোহিত বলেন, ‘তারা বলিংয়ে শুরু থেকেই ভালো করেছে। স্পিনাররা বেরিয়ে এসে বেশ আক্রমণাত্মক বোলিং করেছেন। ব্যাটিংয়ে শেষ দিকে লঙ্কানরা তাদের স্নায়ুকে বেশ ভালভাবে ধরে রেখেছিল। আমরা ভেবেছিলাম বড় বাউন্ডারির মাঠে স্পিন ভালো কাজে দেবে। শ্রীলংকার ডানহাতিরা দীর্ঘ সময় ধরে ব্যাট করেছে। আমি হুডাকে দিয়ে বল করার পরিকল্পনা নিয়েছিলাম, কিন্তু আমরা যেভাবে ভেবেছিলাম তা কার্যকর হয়নি। আভেশ ভালো পারফর্শ করেনি। সে আসলো বেশ অসুস্থ ছিল।

- Advertisement -
- Advertisement -
Stay Connected
Must Read
- Advertisement -
Related News
- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here