Homeক্রিকেটবাউন্সার বলে ব্যাটারদের অভ্যস্ত নতুন উদ্যোগ নিচ্ছে ব্যাটিং কোচ

বাউন্সার বলে ব্যাটারদের অভ্যস্ত নতুন উদ্যোগ নিচ্ছে ব্যাটিং কোচ

- Advertisement -

চন্দিকা হাথুরুসিংহে জাতীয় দলের কোচ হয়েই কিউরেটর গামিনি ডি সিলভার কাছে একটি কংক্রিটের ও একটি স্ল্যাব উইকেট চেয়েছিলেন। কোচের চাহিদামতো আউটারের পূর্ব ও পশ্চিমে দুটো উইকেট বানানো হয় ২০১৪ সালেই। চন্দিকা চলে যাওয়ার পর দুটো উইকেটই বলতে গেলে পরিত্যক্ত। স্টিভ রোডস বা রাসেল ডমিঙ্গোর কেউই কংক্রিট বা স্ল্যাব উইকেটে ব্যাটারদের প্র্যাকটিস করাননি। বর্তমান ব্যাটিং কোচ জেমি সিডন্সের কারণে উইকেট দুটির কদর বেড়ে গেছে। বিসিবি একাডেমি মাঠেও নতুন করে বানানো হচ্ছে দুটি কংক্রিটের উইকেট। বাউন্সার বলে ব্যাটারদের অভ্যস্ত করতেই জেমি উইকেটগুলো কাজে লাগাতে চান।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

টি২০ বিশ্বকাপ মাথায় রেখে কয়েকজন ব্যাটারকে কাজ করবেন পরামর্শক কোচ শ্রীধরন শ্রীরাম। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ১১ সেপ্টেম্বর ঢাকায় আসবেন কোচ। পরের দিন থেকে জাতীয় পুলের ও এইচপি ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প করবেন তিনি। জালাল ইউনুস বলেন, ‘জাতীয় দলের কয়েকজন ব্যাটার ও বোলারের সঙ্গে পুলের অন্য ক্রিকেটারদের ক্যাম্পে ডাকা হবে।

ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

সামনের সিরিজগুলোতে খেলোয়াড় লাগবে। পাইপলাইনে কিছু খেলোয়াড় যুক্ত করতেই এ উদ্যোগ নেওয়া। এ ছাড়া বিশ্বকাপে যারা খেলবে, তারাও প্র্যাকটিস করবে কংক্রিটের উইকেটে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডে যাতে বাউন্সার বলে খেলতে পারে- এ জন্যই এটা করা।’

- Advertisement -
- Advertisement -
Stay Connected
Must Read
- Advertisement -
Related News
- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here